সেই দিনের বর্ননা।

২২ ডিসেম্বর ২০২৩, সকালে সামিয়ার সাথে কথা হলে জানতে পারি একসাথে অনেকগুলো রুটি বানানোর কারণে হাত ব্যথা করতেছে সামিয়ার। সামিয়া আমার মাকে সাহস করে বলতে পারেনি। তাই আমি আমার মাকে ফোন দিয়ে জিজ্ঞেস "করি এত রুটি কে খায়। আমার এই কথাটা মাকে অনেক কষ্ট দেয়। ব্যস্ততার কারণে সেদিন সকালে আর বেশি কথা বলতে পারিনি। সন্ধ্যায় ফোন দিলে দুইজনের সাথে একসাথে কথা বলতে চাই। এক পর্যায়ে আমার সাথে আমার মার কিছু কথা কাটাকাটি হয় এবং সামিয়া এর মধ্য তার রুমে চলে যায়। আমি দেখলাম সামিয়ার imo থেকে একটা অডিও ফাইল শেয়ার হয়েছে। আমি ফাইল খুলে দেখি আমাদের মধ্যকার কথা রেকর্ড করা। আমি সাথে সাথে সামিয়াকে imo তে ফোন দেই। এক প্রকার রাগ থেকেই বলি "তোমার কাছ থেকে এটা আশা করিনি সামিয়া, তোমার প্রতি আমার বিশ্বাস ছিল সেটা এখন আর নাই।" সামিয়া আমাকে জিজ্ঞেস করল "কেন?" আমি বললাম "তুমি আমাদের মা, ছেলের মধ্যে কথা রেকর্ড করে রাখছো।" সামিয়া জিজ্ঞেস করল "তুমি কি করে জানলা?" তোমার photo দিয়ে অন্য কেউ imo খোলার পর থেকে তোমার imo আমার কাছেই ছিল তাই আমি দেখেছি তুমি কি শেয়ার করছ। সামিয়া কল কেটে  অডিও ফাইল imo থেকে রিমুভ করে দেয়। ২৩ ডিসেম্বর ২০২৩, সকালে সামিয়া আমাকে অনেক কল এবং মেসেজ দেয়। কিন্তু আমি রাগে মা এবং সামিয়ার সাথে কথা বলি নাই, রাতে সামিয়ার সাথে কথা হলে আগের রাতের কথা মনে করিয়ে কষ্ট দিয়ে কথা বলি "একটা সম্পর্কে বিশ্বাসই সবকিছু, আর সেই বিশ্বাস টা নাই তোমার প্রতি। সামিয়াও রাগ ও অভিমান করে বলেছিল "তাহলে আমি চলে যাই।" আমিও রাগে বলে ফেলি "যাও"। সামিয়া বললো "আমি কিন্তু সত্যি চলে যাব" আমিও দ্বিতীয়বার "যাও বলে ফোন কেটে দিলাম।"

Comments